বর্ষবরণে আওয়ামী লীগের আলোচনা সভা ও শোভাযাত্রা

বর্ষবরণে আওয়ামী লীগের আলোচনা সভা ও শোভাযাত্রা

নববর্ষকে স্বাগত জানিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভা ও শোভাযাত্রা আয়োজন করেছে। নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি বাঙালি সংস্কৃতির প্রধান প্রতিপক্ষ।

রোববার ১৪ এপ্রিল নববর্ষকে বরণ করে নিতে রাজধানীর বাহাদুরশাহ্ পার্কে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজন করে শোভাযাত্রা ও আলোচনা সভা। আলোচনা সভার প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সবাইকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানান।

আলোচনা সভা শেষে বর্ণাধ্য শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। শোভাযাত্রাটি বাহাদুরশাহ্ পার্ক থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

সংস্কৃতির বিরোধিতাকারীদের প্রতিহতের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে বাঙালি সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হবে। কারা বৈশাখের চেতনাবিরোধী, তা আজ দেশে প্রতিষ্ঠিত সত্য। তারা বাঙালির সংস্কৃতিকে সহ্য করতে পারে না। তাদের চেতনা ও হৃদয়ে পাকিস্তান।

তিনি বলেন, বাংলাদেশের যে শিশু আজও সমুদ্রের মুখ দেখেনি, যে শিশু অকালে ঝরে যায়, বনফুলের মতো ফুটে, বনফুলের মতো অদৃশ্য হয়ে যায়, কমলা রঙের অপরাহ্নের রৌদ দু’হাতে গালে মাখে, সে শিশুদের জন্য বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা নির্মাণ করবো।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের শিশুদের জন্য যে শিশুদের আজকে গাজায় জায়নবাদী ইহুদিরা রক্তস্রোতে ভাসিয়ে দিচ্ছে, ১৪ হাজার শিশুকে হত্যা করেছে সে শিশুদের জন্য বাংলাদেশকে নিরাপদ আবাস ভূমি হিসেবে গড়ে তুলি।

Scroll to Top