বাস দুর্ঘটনায় ৬ শিক্ষার্থী নিহতের পরে ঈদে স্কুল খোলা রাখা নিয়ে প্রশ্ন | চ্যানেল আই অনলাইন

বাস দুর্ঘটনায় ৬ শিক্ষার্থী নিহতের পরে ঈদে স্কুল খোলা রাখা নিয়ে প্রশ্ন | চ্যানেল আই অনলাইন

ভারতের হরিয়ানার মহেন্দ্রগড়ে স্কুল বাস দুর্ঘটনায় ৬ শিক্ষার্থীর নিহতের পর সমালোচনা হচ্ছে বাসের নিরাপত্তা নিয়ে। এছাড়াও ঈদে সরকারি ছুটির দিন কেন স্কুল খোলা থাকল, তা নিয়েও প্রশ্ন করছেন অভিভাবক ও স্থানীয়রা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

এনডিটিভি প্রতিবেদনে বলা হয়, এদিন ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৬ শিক্ষার্থীর মৃত্যু হয়। মূলত, এরপর প্রশ্ন উঠেছে ঈদে স্কুল খোলা রাখার বিষয়টি। স্কুল বাসটির চালক মাতাল ছিল। যার ফলে, একটি গাছের সাথে ধাক্কা খেয়ে উল্টে গিয়ে ৬ শিক্ষার্থী নিহত হয়। এছাড়াও এ দুর্ঘটনায় আহত হয় আরও ২০ জন।

জিএল পাবলিক স্কুলের ওই বাসের ফিটনেসের মেয়াদ ২০১৮ সালে শেষ হলেও এখনো কিভাবে রাস্তায় শিক্ষার্থীদের বাহন হিসেবে ব্যবহার হয়েছে তা নিয়েও উঠেছে প্রশ্ন। যদিও এরই মধ্যে রাজ্যের সড়ক পরিবহন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

রাজ্যের শিক্ষামন্ত্রী সীমা ত্রিখা বলেন, কেন ছুটির দিনে স্কুল চলছে তা জানতে তদন্ত করা হচ্ছে। তিনি পুনর্ব্যক্ত করেছেন যে স্কুলটি আজ বন্ধ করা উচিত ছিল এবং কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আজ স্কুল খোলা উচিত ছিল না। কারণ এর আগেই আমরা স্কুল বন্ধের নোটিশ দিয়েছি। এরপরও স্কুল খোলার কারণ চেয়ে নোটিশ দেয়া হয়েছে। এছাড়াও বেসরকারি স্কুলের যানবাহনের ফিটনেস নিয়েও তদন্ত চলছে।

Scroll to Top