স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন মোস্তাফিজ – DesheBideshe

স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন মোস্তাফিজ – DesheBideshe

চট্টগ্রাম, ১৮ মার্চ – আজকের ম্যাচ দিয়েই দলে ফিরেছিলেন পেসার মুস্তাফিজুর রহমান। তানজিম সাকিবের বদলি হিসেবে দলে জায়গা করে নিয়েছিলেন। জোড়া উইকেট শিকার করে লঙ্কান ব্যাটিং লাইনআপে ধস নামাতেও সাহায্য করেছেন টাইগার এই পেসার। কিন্তু নিজের স্পেলের শেষ ওভারটা করতে গিয়ে আটকে গেলেন ফিজ। স্ট্রেচারে মাঠ ছাড়তে হলো তাকে।

ম্যাচের ৪৮তম ওভারে নিজের স্পেলের শেষ ওভার করতে আসেন মুস্তাফিজ। একটা বল করেছিলেন বটে। সেটা ছিল ওয়াইড। পরের বল করতে এসে রান আপের মধ্যেই আটকে যেতে হয়। পরে আবার চেষ্টা করেও আর পারেননি। জাকের আলী ও এনামুল হকের কাঁধে ভর দিয়ে স্ট্রেচারে ওঠেন তিনি। সেভাবেই মাঠ ছাড়লেন এই পেসার।

ধারণা করা হচ্ছে, চট্টগ্রামের তীব্র গরমে ক্র্যাম্পজনিত কারণেই সমস্যায় ভুগতে হয়েছে মুস্তাফিজকে। এর আগে, নিজের নবম ওভার করতে এসেও শরীরের ভারসাম্য হারিয়েছিলেন ফিজ। সে দফায় অবশ্য নিজেই উঠে দাঁড়িয়েছিলেন। এমনকি মাঠও ছেড়েছিলেন সে দফায়।

চট্টগ্রামে আগের দুই ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল দিবা-রাত্রির সূচিতে। তৃতীয় ম্যাচ চলছে দিনের সূচিতে। প্রচণ্ড গরমের মাঝেই খেলতে হয়েছে বাংলাদেশকে। এই মুহূর্তে চট্টগ্রামের তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। গরমের সঙ্গে পাল্লা দিতে না পেরে বেশ ভুগতে হয়েছে বাংলাদেশকে। ফিল্ডিং করতে গিয়ে আঘাত পেয়েছিলেন মুশফিক নিজেও। সবমিলিয়ে প্রথম ইনিংসে বোলিং ভালো হলেও বাংলাদেশকে সময় কাটাতে হয়েছে উদ্বেগের মাঝে।

উল্লেখ্য, প্রথম ওয়ানডে জিতে সিরিজে লিড নিয়েছিল বাংলাদেশ। তবে পরের ম্যাচেই ঘুরে দাড়ায় লঙ্কানরা। তাই আজকের ম্যাচটা দুই দলের জন্য সমান। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশকে জয়ের পথে কিছুটা হলেও এগিয়ে দিয়েছেন বোলাররা। বিশেষ করে পেসাররা নতুন বলে দ্রুত উইকেট তোলে বড় জুটি গড়তে দেননি লঙ্কানদের। তবে এদিন ব্যতিক্রম ছিলেন জানিথ লিয়ানাগে। তিনি এক প্রান্ত আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং করেছেন। তার অপরাজিত সেঞ্চুরিতে ভর করে লড়াইয়ের পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১০১ রান করেছেন লিয়ানাগে। বাংলাদেশের হয়ে ৪২ রানে ৩ উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৮ মার্চ ২০২৪

Scroll to Top